ঢাকা ০৫:৪৩ অপরাহ্ন, বৃহস্পতিবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৫, ২৪ মাঘ ১৪৩১ বঙ্গাব্দ

নিউ বসুন্ধরা রিয়েল এস্টেটে রিসিভার নিয়োগের দাবিতে অবস্থান কর্মসূচি পালিত

মোঃ রবিউল হোসেন খান, খুলনা::

ছবি: চেকপোস্ট

খুলনা নিউ বসুন্ধরা রিয়েল এস্টেট লিমিটেড কোম্পানিতে রিসিভার নিয়োগ এবং গ্রাহকদের মূলধন ফেরতের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে। শনিবার (২০ জানুয়ারি) সকাল ১১টায় খুলনা জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

সংগ্রাম কমিটির আহ্বায়ক মুহাম্মদ মেহেদী হাসানের সভাপতিত্বে কর্মসূচিতে ভুক্তভোগী গ্রাহকরা তাদের দাবির কথা তুলে ধরেন।

গ্রাহকরা জানান, বাগেরহাটের আব্দুল মান্নান তালুকদার নিউ বসুন্ধরা রিয়েল এস্টেট লিমিটেড প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠানটি ইসলামী শরীয়াহ অনুযায়ী পরিচালিত হবে বলে দাবি করে খুলনার সনামধন্য আলেম ও গুণী ব্যক্তিদের মাধ্যমে ৩৪০০ গ্রাহকের কাছ থেকে প্রায় ৮০ কোটি টাকা বিনিয়োগ সংগ্রহ করে।

তারা বলেন, কোম্পানি ৫০% লভ্যাংশ প্রদানের প্রতিশ্রুতি দিয়ে বিভিন্ন জমি ও সম্পদ দেখিয়ে বিনিয়োগকারীদের আকৃষ্ট করেছিল। কিন্তু ২০১৯ সালের নভেম্বর থেকে খুলনা শাখা অফিসের লেনদেন বন্ধ করে দেওয়া হয়। এরপর থেকে টাকা ফেরত পেতে বারবার আশ্বাস দেওয়া হলেও কোনো সমাধান হয়নি।

ভুক্তভোগীরা আরও অভিযোগ করেন, “কোম্পানির উচ্চপদস্থ কর্মকর্তারা সদস্যদের টাকায় কেনা সম্পত্তি বিক্রি করে নিজেদের স্বার্থসিদ্ধি করছেন।”

অবস্থান কর্মসূচি থেকে গ্রাহকরা সরকারের কাছে দাবি জানান, রিসিভার নিয়োগ: কোম্পানির তত্ত্বাবধানে প্রশাসক নিয়োগ করে বিনিয়োগকারীদের টাকা ফেরত দেওয়ার ব্যবস্থা করতে। প্রশাসনিক সহযোগিতা: বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করে প্রতারকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে।

কর্মসূচিতে বক্তব্য রাখেন আইয়ুব হোসেন মিনা, মো. শফিকুল ইসলাম, মাও. লোকমান হোসেন, মাও. নাসির উদ্দিন, মিজানুর রহমান গাজী, সৈয়দ রুস্তম আলীসহ অন্যান্য ভুক্তভোগীরা।

তারা বলেন, “আমাদের দুরাবস্থার কথা বারবার জানালেও এখনো কোনো কার্যকর পদক্ষেপ নেওয়া হয়নি। আজকের শান্তিপূর্ণ কর্মসূচি থেকে আমরা জোর দাবি জানাই, সরকার যেন দ্রুত ব্যবস্থা গ্রহণ করে আমাদের কষ্টার্জিত টাকা ফেরত দেয়।”ৃ

ভুক্তভোগীরা এর আগে খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন, মানববন্ধন এবং জেলা প্রশাসকের মাধ্যমে আইন উপদেষ্টার কাছে স্মারকলিপি প্রদান করেছেন। তবে দাবি পূরণে কোনো অগ্রগতি না হওয়ায় তারা শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেন।

গ্রাহকরা এ ঘটনায় সরকারের সরাসরি হস্তক্ষেপের মাধ্যমে তাদের সমস্যার সমাধান চান।

ট্যাগস :

নিউজটি টাইম লাইনে শেয়ার করুন

আপলোডকারীর তথ্য

চেকপোস্ট

Checkpost is one of the most popular Bengali news portal and print newspaper in Bangladesh. The print and online news portal started its operations with a commitment to fearless, investigative, informative and unbiased journalism.
আপডেট সময় ১০:৪৫:৩৯ অপরাহ্ন, সোমবার, ২০ জানুয়ারী ২০২৫
৫১৮ বার পড়া হয়েছে

নিউ বসুন্ধরা রিয়েল এস্টেটে রিসিভার নিয়োগের দাবিতে অবস্থান কর্মসূচি পালিত

আপডেট সময় ১০:৪৫:৩৯ অপরাহ্ন, সোমবার, ২০ জানুয়ারী ২০২৫

খুলনা নিউ বসুন্ধরা রিয়েল এস্টেট লিমিটেড কোম্পানিতে রিসিভার নিয়োগ এবং গ্রাহকদের মূলধন ফেরতের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে। শনিবার (২০ জানুয়ারি) সকাল ১১টায় খুলনা জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

সংগ্রাম কমিটির আহ্বায়ক মুহাম্মদ মেহেদী হাসানের সভাপতিত্বে কর্মসূচিতে ভুক্তভোগী গ্রাহকরা তাদের দাবির কথা তুলে ধরেন।

গ্রাহকরা জানান, বাগেরহাটের আব্দুল মান্নান তালুকদার নিউ বসুন্ধরা রিয়েল এস্টেট লিমিটেড প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠানটি ইসলামী শরীয়াহ অনুযায়ী পরিচালিত হবে বলে দাবি করে খুলনার সনামধন্য আলেম ও গুণী ব্যক্তিদের মাধ্যমে ৩৪০০ গ্রাহকের কাছ থেকে প্রায় ৮০ কোটি টাকা বিনিয়োগ সংগ্রহ করে।

তারা বলেন, কোম্পানি ৫০% লভ্যাংশ প্রদানের প্রতিশ্রুতি দিয়ে বিভিন্ন জমি ও সম্পদ দেখিয়ে বিনিয়োগকারীদের আকৃষ্ট করেছিল। কিন্তু ২০১৯ সালের নভেম্বর থেকে খুলনা শাখা অফিসের লেনদেন বন্ধ করে দেওয়া হয়। এরপর থেকে টাকা ফেরত পেতে বারবার আশ্বাস দেওয়া হলেও কোনো সমাধান হয়নি।

ভুক্তভোগীরা আরও অভিযোগ করেন, “কোম্পানির উচ্চপদস্থ কর্মকর্তারা সদস্যদের টাকায় কেনা সম্পত্তি বিক্রি করে নিজেদের স্বার্থসিদ্ধি করছেন।”

অবস্থান কর্মসূচি থেকে গ্রাহকরা সরকারের কাছে দাবি জানান, রিসিভার নিয়োগ: কোম্পানির তত্ত্বাবধানে প্রশাসক নিয়োগ করে বিনিয়োগকারীদের টাকা ফেরত দেওয়ার ব্যবস্থা করতে। প্রশাসনিক সহযোগিতা: বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করে প্রতারকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে।

কর্মসূচিতে বক্তব্য রাখেন আইয়ুব হোসেন মিনা, মো. শফিকুল ইসলাম, মাও. লোকমান হোসেন, মাও. নাসির উদ্দিন, মিজানুর রহমান গাজী, সৈয়দ রুস্তম আলীসহ অন্যান্য ভুক্তভোগীরা।

তারা বলেন, “আমাদের দুরাবস্থার কথা বারবার জানালেও এখনো কোনো কার্যকর পদক্ষেপ নেওয়া হয়নি। আজকের শান্তিপূর্ণ কর্মসূচি থেকে আমরা জোর দাবি জানাই, সরকার যেন দ্রুত ব্যবস্থা গ্রহণ করে আমাদের কষ্টার্জিত টাকা ফেরত দেয়।”ৃ

ভুক্তভোগীরা এর আগে খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন, মানববন্ধন এবং জেলা প্রশাসকের মাধ্যমে আইন উপদেষ্টার কাছে স্মারকলিপি প্রদান করেছেন। তবে দাবি পূরণে কোনো অগ্রগতি না হওয়ায় তারা শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেন।

গ্রাহকরা এ ঘটনায় সরকারের সরাসরি হস্তক্ষেপের মাধ্যমে তাদের সমস্যার সমাধান চান।


Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home2/checkpostcom/public_html/wp-includes/functions.php on line 5464